রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

পানিতে ডুবে গেছে মঠবাড়িয়ার নিম্নাঞ্চল, দুর্ভোগে হাজারো মানুষ

পানিতে ডুবে গেছে মঠবাড়িয়ার নিম্নাঞ্চল, দুর্ভোগে হাজারো মানুষ

স্বদেশ ডেস্ক:

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাব এবং গত দুই দিনের টানা বর্ষণে পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরসহ ও ১১টি ইউনিয়নের নিম্নাঞ্চল পানিতে ডুবে গেছে। জোয়ারে ৪-৫ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় কয়েক হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। এ ছাড়া প্রায় তিন শতাধিক মাছের ঘের ও পুকুর পানিতে তলিয়ে গেছে।

ভূক্তভোগীরা জানায়, গত মঙ্গলবার সকাল থেকে শুরু হয়ে আজ বৃহস্পতিবার পর্যন্ত টানা বৃষ্টির কারণে অস্বাভাবিকভাবে পানি বেড়েছে। এই অঞ্চলের রাস্তা-ঘাট, বসতবাড়ি, পানিতে ডুবে গেছে। পানিবন্দী পরিবারগুলো দৈনন্দিন কাজ ও রান্নার কাজও করতে পারছেন না।

এ ছাড়া ভারি বর্ষণে পৌর শহরের দক্ষিণ বন্দর, থানাপাড়া, মিরুখালী রোড ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সম্মুখ সড়ক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পৌর মেয়রের নির্দেশে প্রকৌশলীর নেতৃত্বে কয়েকটি দল পানি অপসারণের চেষ্টা চালাচ্ছেন।

এ বিষয়ে উপজেলা প্রকল্প কর্মকর্তা মিলন তালুকদার জানান, ‘বলেশ্বর নদ তীরবর্তী মাঝেরচর, খেতাচিরা, উলুবাড়িয়া, ভোলমারা, খেজুরবাড়িয়া, পশ্চিম মিঠাখালী ও মিরুখালী, রাজারহাট বেড়ি বাঁধ উপচে পানি লোকালয়ে ঢুকে পড়েছে। দুই দিন  ধরে ব্যাপক ভোগান্তিতে পড়েছে এসব এলাকার মানুষ।’

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, টানা বর্ষণে ৪৫ হেক্টর জমির ৪৫টি ঘের ও ৩০৫টি পুকুরের মাছ পানিতে ভেসে গেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) বশির আহমেদ বলেন, ‘১১টি ইউনিয়নের চেয়ারম্যানদের নিজ নিজ এলাকার পানিবন্দী মানুষকে নিকটস্থ আশ্রয়কেন্দ্র নিয়ে খাবারে ব্যবস্থা করার নির্দেশনা দেওয়া হয়েছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877